২০২২ এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে আজকে। এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন

২০২২ এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে আজকে। এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন

হ্যালো এসএসসি পরীক্ষার্থী বন্ধুরা, আশা করি তোমরা প্রত্যেকে সবাই ভালো আছো এবং ঘরে বসে এসএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করছো। অনেক শিক্ষার্থী আছে যারা পরীক্ষার রুটিন পাওয়ার জন্য অধীর আগ্রহে বসে আছে এবং কবে এই পরীক্ষা শুরু হবে তা নিয়ে তারা অনেক ভাবছে। তবে অতিরিক্ত চিন্তা না করে পড়াশোনার ক্ষতি না করে তোমরা যদি আরও সিরিয়াসলি পড়াশোনা করো তাহলে তোমাদের পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করাটা অনেক ভালো হবে এবং ভালো ফলাফল অর্জন করবে নিশ্চয়ই। তবে তোমরা যারা এসএসসি রুটিন খুঁজতে এসেছে তারা আমাদের ওয়েবসাইটের এই পোষ্ট পড়লে এসএসসি রুটিন সম্পর্কিত তথ্য জানতে পারবে এবং এখান থেকে নিচে গেলে আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি রুটিন ডাউনলোড করতে পারবে।

কিছুদিন আগেই 2021 সালের এসএসসি পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং এই পরীক্ষা সম্পন্ন হওয়ার পর ইতোমধ্যে ফলাফল প্রকাশিত হয়েছে। নিয়ম অনুসারে প্রত্যেক বছর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এসএসসি পরীক্ষা শুরু হয়ে যায় এবং সেই ফেব্রুয়ারি মাস আসতে খুব একটা বেশি দেরি আর নেই। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় থেকে তোমাদের এখনো রুটিন প্রকাশ করছে না এবং এর জন্য তোমরা বুঝতে পারছি না তোমাদের এসএসসি পরীক্ষা শুরু কবে হতে পারে। তবে করোনা পরিস্থিতির জন্য ফেব্রুয়ারি মাসের 6 তারিখ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে এবং এর মধ্যে পরীক্ষা হওয়ার কোন সম্ভাবনা নেই বলে তোমরা নিশ্চিন্তে ঘরে বসে প্রিপারেশন নিতে পারো।

কারণ প্রতিনিয়ত করনা ভাইরাসের রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে চলেছে এবং এই কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে পরীক্ষা গ্রহণ করতে কিছুটা দেরি হলেও নিশ্চিত থাকতে পারো যে তোমাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়া একটা রুটিন একটা শিক্ষার্থীর মাইলফলক হিসেবে কাজ করে এবং রুটিন অনুযায়ী একজন শিক্ষার্থী পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করতে পারে বলে এটা তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ একজন শিক্ষার্থীর সকল বিষয়ে পারদর্শী হয়ে থাকে না। শিক্ষার্থী যে বিষয়ে দুর্বল হবে সে বিষয়ে প্রস্তুতি গ্রহণ করার ক্ষেত্রে পরীক্ষার মধ্যবর্তী সময় কতদিন ছুটি পাবে এবং সেক্ষেত্রে তারা প্রস্তুতি ভালোমতো গ্রহণ করতে পারবে কিনা সে বিষয়ে তারা অনেক চিন্তিত থাকে।

তবে পরীক্ষার রুটিন এখনো প্রকাশিত হয়নি বলে তোমরা ভেবোনা যে তোমাদের পরীক্ষা হবে না। তোমাদের সম্পূর্ণ সিলেবাস এর উপরে পরীক্ষা গ্রহণ করা হবে এবং কোনভাবে যদি শিক্ষা মন্ত্রণালয় থেকে ঘোষণা আসে যে তোমাদের সংক্ষিপ্ত সিলেবাস এর উপরে পরীক্ষা নেয়া হবে তাহলে সেটি আলাদা বিষয়। তাই একজন শিক্ষার্থী হিসেবে এবং এসএসসি পরীক্ষার ফলাফল জীবনের প্রতিটি মুহূর্তে কাজে লাগে বলে তোমরা কোন ভাবে এই পরীক্ষা খারাপ দেবে না। যদি কোন বিষয়ে প্রস্তুতি গ্রহণ খুব একটা ভাল না হয়ে থাকে তাহলে এখনো সময় আছে তোমরা সময়কে কাজে লাগাও এবং সঠিক সময়ে কাজে লাগানোর মধ্য দিয়ে সেই দুর্বল বিষয়ে ভালো ফলাফল অর্জন করো।

তাছাড়া তোমরা এটা জেনে খুশি হবে যে, মধ্যবিত্ত পরিবারের অনেক শিক্ষার্থী ভালো ফলাফল অর্জন করে শিক্ষা বৃত্তি পেয়ে থাকে। তাই কোন ধরনের শিক্ষাবৃত্তি দিয়ে যদি তুমি তোমার পড়ালেখা চালিয়ে যেতে পারো তাহলে এটা তোমার জন্য অনেক ভালো হবে এবং এক্ষেত্রে তোমাকে অবশ্যই ভালো ফলাফল করতে হবে। তাই নতুন প্রকাশিত হলে আমাদের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে এবং সেই পর্যন্ত তোমরা ভালো থাকো এবং সুস্থ থাকো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: